+৮৮ ০১৬১১৫২৪৮৮৪, +৮৮ ০১৭০৫৪৫৮৮৭৭

অসহায়, হতদরিদ্র, নিরন্ন, বয়ঃবৃদ্ধ, সুবিধাবঞ্চিত শিশু,কিশোর-কিশোরী, এবং ছিন্নমূল মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে নিবেদিত সম্পূর্ণ অলাভজনক-সেচ্ছাশ্রমনির্ভর উদ্যোগ পারি ফাউন্ডেশন।

আমাদের দেশে কিছু মানুষের আয় যেমনি বাড়ছে, তেমনি প্রতিনিয়ত চরম দারিদ্র আর অসহায়ত্বের মাঝেও বসবাস করছে অগুনতি মানুষ। বৈষম্য বাড়ছে প্রতিনিয়ত। কোটি টাকার অর্থের অপচয়, বহুতল সুরম্য ভবনের পাশেই বাস করছে বস্তিবাসী, ছিন্নমূল আর অসহায় মানুষ। অথচ, যারা সামর্থবান, তারা একটু হাত বাড়িয়ে দিলেই হাসি ফুটতে পারে ওই মানুষগুলোর মুখে; একটুখানি হলেও লাঘব হতে পারে  তাদের বেদনা। এই চিন্তা থেকেই আমরা কজন সহযাত্রী এক হয়েছিলাম ২০১৬ সালে। কাজ শুরু করি ক্ষুদ্র পরিসরে। কিন্তু আমাদের পরম সৌভাগ্য যে প্রথম থেকেই আমাদের এই উদ্যোগে আমরা পাশে পেয়েছি অনেক শুভানুধ্যায়ী, সুহৃদ। শুধু দেশের নয়, প্রবাসী ভাই-বোনেরা বাড়িয়ে দিয়েছেন নিঃস্বার্থ সহযোগিতার হাত। এই উৎসাহ আমাদের সাহস যোগায়। ২০১৭ সালের পয়লা মে থেকে আমরা শুরু করি আনুষ্ঠানিক যাত্রা। আমরা দেখেছিলাম যে, কোনো কিছুই অসাধ্য নয়: চাইলেই আমরা পারি। একজনের পক্ষে যে কাজ কঠিন, দশজন এক হলেই সে কাজ আমরা করতে পারি সহজে। এই ভাবনা থেকেই আমাদের এই উদ্যোগের নামকরণ করি: “পারি ফাউন্ডেশন”।

সবার সহযোগিতায় এ পর্যন্ত পারি যেসব উদ্যোগ গ্রহণ করেছে, তার মধ্যে উল্লেখযোগ্য হলো: নিরন্ন মানুষের মাঝে নিয়মিত খাবার বিতরণ, অনুষ্ঠানের বেঁচে যাওয়া খাবার সংগ্রহ ও বিতরণ, ২ টাকার বিনিময়ে চিকিৎসা সেবা, উদ্বাস্তু মানুষের জন্য সার্বিক-সহায়তা, শীতবস্ত্র বিতরণ, অসহায় মানুষের  পুনর্বাসন, প্রাকৃতিক দুর্যোগকালীন সহায়তা, জরুরি মানবিক সহায়তা, পাখির নিরাপদ-নিবাস প্রতিষ্ঠা, রমজানে ইফতার বিতরণ, এবং স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম।

এই দুবছরে, আপনাদের সবার সহযোগিতায়, আমরা এগিয়েছি খানিকটা। কিন্তু, এখনো যেতে হবে বহুদূর। আমাদের সাধ্য সীমিত, কিন্তু স্বপ্ন অনেক বড়। আমরা স্বপ্ন দেখি যেদিন এদেশের কোনো মানুষ ক্ষুধার্থ অবস্থায় রাত্রিযাপন করবেনা, বিনাচিকিৎসায় কেউ মরবেনা ধুঁকে ধুঁকে, কোনো শিশুকে বেঁচে নিতে হবেনা ঝুঁকিপূর্ণ শিশুশ্রম, অসহায় বয়ঃবৃদ্ধ মানুষের জন্য দেশের প্রতিটি জেলায় তৈরী হবে উন্নত বৃদ্ধাশ্রম, ছিন্নমূল শিশুকিশোরদের জন্য নিশ্চিত হবে পুনর্বাসন। আমরা বিশ্বাস করি, আপনাদের সবার সহযোগিতায়, আমাদের এই স্বপ্ন পূরণ হবে। দল-মত-ধর্ম-বর্ণ-নির্বিশেষে যেকেউ আমন্ত্রিত আমাদের এই আয়োজনে। আমাদের দৃঢ় বিশ্বাস: এক হলেই আমরা পারি।